• রাত ৮:০৮ মিনিট রবিবার
  • ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী
সোনারগাঁয়ে অলিপুরা সেতুর নিচে অবৈধ বালু উত্তোলনের মহোৎসব

সোনারগাঁয়ে অলিপুরা সেতুর নিচে অবৈধ বালু উত্তোলনের মহোৎসব

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁ উপজেলার অলিপুরা এলাকায় ব্রহ্মপুত্র নদ থেকে একটি সিন্ডিকেট দীর্ঘদিন যাবত শক্তিশালী ড্রেজারের সাহায্যে অবৈধভাবে বালু উত্তোলন করায় অলিপুরা সেতু হুমকির মুখে পতিত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এছাড়া এই অবৈধ বালু উত্তোলনের ফলে আশপাশের কৃষকদের ফসলি জমি ধীরে ধীরে নদী গর্ভে বিলীন হয়ে যাচ্ছে। এ ঘটনায় ভুক্তভোগীরা প্রশাসনের জরুরী পদক্ষেপের দাবি জানিয়েছেন।

এলাকাবাসী জানায়, উপজেলার সাদিপুর ইউনিয়নে একটি সিন্ডিকেট দীর্ঘদিন যাবত শক্তিশালী ড্রেজারের সাহায্যে অলিপুরা সেতুর মাত্র কয়েক’শ গজ দক্ষিনে ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলণ করে বিক্রি করে আসছে। এতে অলিপুরা সেতুটি হুমকির মুখে পতিত হয়েছে এবং আশপাশের কৃষকদের ফসলি জমি ধীরে ধীরে নদী গর্ভে বিলীন হয়ে যাচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এর সহকারি প্রকৌশলী হাসান আহমেদ বলেন, ব্রহ্মপুত্র নদের শম্ভুপুরা ও লাঙ্গলবন্দের কিছু এলাকায় বৈধভাবে বালু উত্তোলনের কাজ চলছে। তবে অলিপুরা এলাকায় বালু উত্তোলণের কোন ইজারা দেওয়া হয়নি। ওখানে কেউ বালু উত্তোলণ করলে তা সম্পূর্ণ অবৈধভাবে করছে। এ ব্যাপারে শীঘ্রই ব্যবস্থা নেওয়া হবে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার জানান, অলিপুরা এলাকায় ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution